Advertisement

ইসলামের দৃষ্টিতে ধূমপান. How many people are being killed by smoking.Hassab bin ahmed.

ইসলামের দৃষ্টিতে ধূমপান.  How many people are being killed by smoking.Hassab bin ahmed. ইসলামের দৃষ্টিতে ধূমপান. How many people are being killed by smoking.Hassab bin ahmed.
1.smoking kills;-
2.respons to anti islam:-


আসসালামু আলাইকুম
আজকে আমারা ধূমপান করার ব্যাপারে আলোচনা করবো ।
(ক).প্রথমে আমরা পবিত্র কোরআন থেকে ৫ টি আয়াত দেখাবো
১. [সূরা গাশিয়াহ আয়াত নং:-০৭] এই আয়াতে জাহান্নামীদের খাবারের প্রসঙ্গে আল্লাহ তায়ালা বলেন "জাহান্নামিরা ঐ খাবার খাবে যা তাদের পুষ্টি ও যোগাবে না ক্ষুধাও নিবারণ করবে না" তো আপনি যদি ধূমপান করেন তাহলে আপনার শরীরে কোনো পুষ্টি যোগায় না বা ক্ষুধাও কমাবে না । এই আয়াতের দ্বারা আমরা ধূমপান কে জাহান্নামীদের খাবার বলতেই পারি।

২.[সূরা নিসা আয়াত নং:-২৯, সূরা বাকারা আয়াত নং:-১৯৫] বলা হয়েছে" তোমরা নিজেদের কে ধংসের দিকে নিক্ষেপ করো না" আপনি যদি সিগারেটের প্যাকেট দেখেন তাহলে দেখবেন প্যাকেটর গাঁয়ে লেখা থাকে ধূমপান মৃত্যু ঘটায়" আপনি যদি ধূমপান করেন তাহলে আপনি আত্মহত্যা করেছেন যা এই দুই আয়াতের বিরুদ্ধে যায় । আপনি যদি ধূমপান মাকরূহ বলতে চান তাহলে আপনি দুইটি কাজ করতে পারেন । এক - আপনি বলতে পারেন আমি এই দুই আয়াত মানিনা।( তাহলে তো আপনি মুছলিম থাকবেন না😀)
দুই:- আপনাকে এমন একটি বিজ্ঞানের বই দেখাতে হবে যেখানে লেখা আছে " ধূমপান করলে মৃত্যু হয়না" ( আমি একজন বিজ্ঞানের ছাত্র আমি আজ পর্যন্ত এমন বই দেখিনি)

৩.আমি মনেকরি বিরি, সিগারেটে এইগুলা অপবিত্র বস্তু। আর পবিত্র কোরআনের সূরা আরাফ আয়াত নং:-১৫৭ বলা হয়েছে" তোমাদের জন্য পবিত্র বস্তু হালাল ও অপবিত্র বস্তু হারাম"

৪.সূরা ইসরা আয়াত নং:-২৭ " নিশ্চয় অপব্যবহার কারী শয়তানেরা ভাই" ধূমপান করা অপব্যবহার ছাড়া আর কিছু নয়।

(খ).
১. চলুন একটি রিপোর্ট দেখে নেই World health organization র একটি রিপোর্ট অনুযায়ী ধূমপান করার জন্য প্রত্যেক বছরে ৮ মিলিয়ন এ রো বেশি মানুষ মৃত্যুবরণ করে ।

•Tobacco kills up to half of its users.

•Tobacco kills more than 8 million people each year. More than 7 million of those deaths are the result of direct tobacco use while around 1.2 million are the result of non-smokers being exposed to second-hand smoke.

এরপর ও আপনি ধূমপান কে মাকরূহ বলেছেন কোনো যুক্তি তে।

রিপোর্ট দেখে আসতে পারেন:-

২. আপনারা যদি শাইখ আবু মুআবিয়া ইসলাম কামারের লেখা " হালাল বিনোদন " বই টি র ১৯ নং পেজে দেখেন তাহলে দেখবেন ধূমপান কে এখানে সম্পুর্ন ভাবে হারাম বলা হয়েছে।
আল্লাহ যেন আমাদের সবাইকে সঠিক ইসলাম জানার ও আমল করার তৌফিক দান করেন আমীন।


FB page:-

Instagram:-

Website-

#hassab_irsf

hassab,hassabirsf,hassab bin ahmed,smoking in islam bangla,smoking in islam mufti menk,smoking in islam zakir naik,ইসলামের দৃষ্টিতে ধূমপান,How many people are being killed by smoking,True Skil,

Post a Comment

0 Comments